1. kabir28journal@yahoo.com : Abubakar Siddik : Abubakar Siddik
  2. kabir.news@gmail.com : Kabir :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন

জয়পুরহাটে ধীরে ধীরে জমে উঠেছে ঈদের বাজার

সাংবাদিকের নাম:
  • আপডেট টাইম: বুধবার, ২৭ মার্চ, ২০২৪
  • ৬৭ ০০০ জন পড়েছে।

জনজীবন ডেস্ক—

ঈদের আর ও কয়েকদিন বাঁকী, এই মুহুতে ধীওে ধীওে র্ জমে উঠেছে জয়পুরহাটের ঈদ মার্কেট । বিভিন্ন মার্কেটে এখন ক্রেতাদের ভীড় বেড়েই চলেছে । সবাই ব্যস্ত প্রিয়জনদের জন্য বিভিন্ন ধরনের সামগ্রী কিনতে । অন্য বছরের তুলনায় এবার দাম একটু বেশী হলেও প্রিয়জনের মুখে হাঁসি ফোটানোর জন্য সবাই ছুটছে মার্কেটগুলোতে , হাজার হলেও ঈদ।

জয়পুরহাট শহরের নিউমার্কেট, লেডি বার্ড, শাহজাহান ম্যানসন, পুর্ববাজার কাপড়পট্টি, পৌর বিপণী, মৌসুমী মার্কেটসহ বিভিন্ন বিপনী বিতানগুলোতে এখন ক্রেতাদের ভীড় বাড়তে শুরুকরেছে । টেইলার্সগুলোতে এখন ও অর্ডার নেয়া চলছে । থান কাপড়ের বিক্রি তুলনামুলক কম হলেও এখন ভীড় শুরু হয়েছে গার্মেন্টেস এর তৈরী বিভিন্ন ধরনের পোষাক, কসমেটিক্স ও জুতোর দোকানগুলোতে । প্রতিটি গার্মেন্টস দোকানেই মুলত ক্রেতাদেও ভীড়। বড়দের পাশাপাশি ছোটদের জন্য এখন তৈরী পোষাক কিনছেন মা-বাবা ও আত্মীয়-স্বজনরা ।
শুধু কাপড়ই নয়, কাপড়ের সাথে ম্যাচিং করে জুতা ও প্রসাধনী সামগ্রী কিনতে যেন হুমরী খেয়ে পড়ছে কসমেটিক্স আর জুতার দোকান গুলোতেও।
এবার পুরষের তুলনায় শিশু ও নারীদের কেনাকাটার যেন ধুম পরেছে ঈদকে কেন্দ্র করে। তবে এবার দেশী সুতি কাপড় এর চাহিদা অনেকটায় বেশী । পাকিস্তানী কাপড় আলেয়া, করাচি, গারাবা, এগুলো বিক্রি হচ্ছে।


গার্মেন্টস দোকানে এবার সবচাইতে বেশী বিক্রি হচ্ছে লন,সুতির এমব্রডারী,সিল্কের উপর কাজ করা ২ পিচ ১ পিচ কামিজ পান্জাবী,পাখি, জিপসী, আনারকলী সহ বিভিন্ন নামের পোষাক ও দেশীয় সুতি এম্ব্রয়ডারী কাজ করা পোষাক । দাম তুলনামুলক কিছুটা বেশী হলেও ক্রেতারা আপনজনদের সাথে আনন্দ ভাগাভাগি করে নিতে সাধ্যমত পোষাক কিনছে ।
বিভিন্ন দামী ব্র্যান্ডের কসমেটিক্স কিনতে ও কালার ম্যাচিং করে জুতা কিনতে তরুন-তরুনীরা এখন ভীড় করছে মার্কেট গুলোতে ।

কেনাকাটা যাই হোক না কেন, সকলে মিলে ভাগাভাগি করে কাটাবে ঈদের আনন্দ। এ প্রত্যাশা হোক সকলের

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরো সংবাদ