1. kabir28journal@yahoo.com : Abubakar Siddik : Abubakar Siddik
  2. kabir.news@gmail.com : Kabir :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, জঙ্গিরা যদি নির্বাচনকে নস্যাৎ করতে চায় সেই জঙ্গিদের প্রতিহত করতে হবে।

সাংবাদিকের নাম:
  • আপডেট টাইম: রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
  • ৩১ ০০০ জন পড়েছে।
জনজীবন ডেস্ক

 নির্বাচনকে সামনে রেখে জঙ্গিদের বিভিন্ন গ্রুপ থাকতে পারে উল্লেখ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, জঙ্গিরা যদি নির্বাচনকে নস্যাৎ করতে চায় সেই জঙ্গিদের প্রতিহত করতে হবে। এক্ষেত্রে বাংলাদেশ পুলিশের সক্ষমতা রয়েছে।

নির্বাচনকে সামনে রেখে অবৈধ অস্ত্রের একটি প্রশ্নের জবাবে তিনি বলেন, অবৈধ অস্ত্রের বিরুদ্ধে অভিযান পুলিশের একটি নিয়মিত কার্যক্রম। বিশেষ বিশেষ সময়ে অস্ত্র উদ্ধারের বিরুদ্ধে অভিযান জোরালো করা হয়৷ আসন্ন নির্বাচনকে সামনে রেখে অস্ত্রের বিরুদ্ধে বিশেষ কার্যক্রম গ্রহণ করা হবে।

ডিএমপি কমিশনার বলেন, সিটিটিসি রয়েছে বলে জনগণ স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছে। বিশ্বের বড় বড় দেশের চাইতেও জঙ্গিবাদের ক্ষেত্রে আমাদের দেশের অবস্থান ভালো আছে।

সাংবাদিকদের উদ্দেশে অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান বলেন, সাংবাদিকরা আলোকিত সমাজ গড়ার কারিগর। উগ্রবাদের বিষয়ে সাংবাদিকদের ভূমিকা অনন্য হবে। সাংবাদিকদের পেশাগত দায়িত্বের পাশাপাশি নৈতিক দায়িত্ব রয়েছে সমাজে উগ্রবাদকে শূন্যের কোঠায় নামিয়ে আনার জন্য। একটি ইতিবাচক দিক তৈরি করে দেওয়ার জন্য উগ্রবাদ প্রতিরোধে সাংবাদিকদের ভূমিকা শীর্ষক ওয়ার্কশপ গুরুত্ব রাখবে বলে আমি মনে করি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান। ওয়ার্কশপে সভাপতিত্ব করেন ক্র‍্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল।

সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান বলেন, জঙ্গিবাদ বাংলাদেশের জন্য নতুন বিষয় নয়। ১৯৯২ সালে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে উগ্রবাদের শুরু হয়। সেটি বিভিন্ন সময় বিভিন্ন মাত্র দেয়। জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। হলি আর্টিজানের সময় যে পরিস্থিতি সৃষ্টি হয়েছিল তখন সাংবাদিকদের লিখনির মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। সাংবাদিকদের মাধ্যমে সুচিন্তিত মতামত নিয়ে পরবর্তী কর্মপন্থা নিয়ে থাকে সিটিটিসি।

শুধুমাত্র হার্ড অ্যাপ্রোস নয় সফট অ্যাপ্রোসের মাধ্যমে জঙ্গিবাদকে নিয়ন্ত্রণ করছে সিটিটিসি।

এ সময় বক্তব্য দেন সিটিটিসির যুগ্ম কমিশনার ড. এএইচএম কামরুজ্জামান, উপ-পুলিশ কমিশনার (ডিসি) হাবীবুন নবী আনিছুর রশিদ, ক্র‍্যাব সাধারণ সম্পাদক মামুনূর রশীদ, সিনিয়র সাংবাদিক জুলফিকার আলী মানিক ও ক্র‍্যাবের প্রশিক্ষণ ও তথ্য-প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন ইমু।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরো সংবাদ