1. kabir28journal@yahoo.com : Abubakar Siddik : Abubakar Siddik
  2. kabir.news@gmail.com : Kabir :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

ববিতার সোনালী দিনের স্মরণীয় গান

সাংবাদিকের নাম:
  • আপডেট টাইম: মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ৬৭ ০০০ জন পড়েছে।

সোনালী দিনের সিনেমার ‘তুমি যেখানে আমি সেখানে’ গানটি শোনার পর নিশ্চয়ই আপনার চোখের সামনে ভেসে উঠছে ববিতা ও সোহেল রানার কিছু মনোরম দৃশ্য? এন্ড্রু কিশোরের কণ্ঠে ‘নাগ পূর্ণিমা’ সিনেমায় এই গানটি গাওয়া হয়েছিল ববিতার অভিমান ভাঙাতে।

সোনালী দিনের সিনেমার ‘তুমি যেখানে আমি সেখানে’ গানটি শোনার পর নিশ্চয়ই আপনার চোখের সামনে ভেসে উঠছে ববিতা ও সোহেল রানার কিছু মনোরম দৃশ্য? এন্ড্রু কিশোরের কণ্ঠে ‘নাগ পূর্ণিমা’ সিনেমায় এই গানটি গাওয়া হয়েছিল ববিতার অভিমান ভাঙাতে।

একটি সিনেমা হৃদয়ে দাগ কাটার জন্য এর গল্প ও অভিনয়ের পাশাপাশি সবসময়ই প্রয়োজন হয় ভালো গানের। অতীতে কোনো সিনেমার গান শ্রোতাপ্রিয় হলে সেই গানের কারণেই দর্শকরা সিনেমাহলে ভিড় করতেন।

রেডিওর নানা অনুষ্ঠান ও বিজ্ঞাপনে প্রচার করা হতো সিনেমার গান নিয়ে।

ববিতা অভিনীত সোনালী দিনের এমন অনেক চলচ্চিত্রের গান আজও দর্শককে মুগ্ধ করে।

আজ শুক্রবার খ্যাতিমান এই অভিনেত্রীর জন্মদিন। এই বিশেষ দিনে জেনে নিন ববিতা অভিনীত চলচ্চিত্রের কয়েকটি জনপ্রিয় গানের কথা।

‘লাইলী মজনু’ সিনেমায় ববিতা-রাজ্জাক জুটির অন্যতম জনপ্রিয় গান ছিল ‘লাইলী তোমার এসেছে ফিরিয়া’। এ ছাড়া, ‘পিচ ঢালা পথ’ সিনেমায় ‘ফুলের কানে ভ্রমর এসে’ গানে রাজ্জাকের সঙ্গে রোমান্টিক গানটিও বেশ জনপ্রিয়। এই জুটির আরেকটি জনপ্রিয় গান হলো ‘সোনা বউ’ সিনেমার ‘আমি ধন্য হয়েছি ওগো ধন্য’।

জননন্দিত নায়ক জাফর ইকবালের সঙ্গে ববিতার জুটি নিয়ে দর্শকদের ছিল বাড়তি উন্মাদনা। ‘অবুঝ হৃদয়’ সিনেমায় এই জুটির ‘তুমি আমার জীবন’ গানটি বেশ শ্রোতাপ্রিয়। রুনা লায়লা ও এন্ড্রু কিশোরের কণ্ঠে গানটি আজও শ্রোতাদের পছন্দের তালিকায় আছে।

‘ফকির মজনু শাহ’ সিনেমায় ‘পিরিতি পিরিতি রীতিনীতি শেখাও সজনী গো’ গানটিও এই জুটির আরেকটি জনপ্রিয় গান।

ববিতা অভিনীত ‘আলোর মিছিল’-এ সাবিনা ইয়াসমিনের কণ্ঠে ‘এই পৃথিবীর পরে’ গানটি আজও স্মরণীয়। ‘সাক্ষী’ সিনেমায় শাহনাজ রহমতউল্লার কণ্ঠে ‘পারি না ভুলে যেতে’ ও ‘নয়নমণি’ সিনেমায় সাবিনা ইয়াসমিনের কণ্ঠে ‘নানী গো নানী’, ‘আনারকলি’ সিনেমায় রুনা লায়লার কণ্ঠে ‘আমার মন বলে তুমি আসবে’, সামিনা চৌধুরীর কণ্ঠে ‘জন্ম থেকে জ্বলছি মাগো’ অথবা শাহনাজ রহমতউল্লাহর কণ্ঠে ‘এক নদী রক্ত পেরিয়ে’ গানগুলোর সঙ্গে গভীরভাবে জড়িয়ে আছে ববিতার নাম।

খ্যাতিমান অভিনেত্রী ববিতার অন্য সিনেমার জনপ্রিয় গানের মধ্যে আছে- আলমগীরের বিপরীতে ‘কসাই’ সিনেমায় রুনা লায়লার কণ্ঠে ‘বন্ধু তিন দিন তোর বাড়িত গেলাম’ গানটি।

এ তালিকায় আরও রয়েছে— পাকিস্তানি নায়ক নাদিমের বিপরীতে ‘দূরদেশ’ সিনেমায় ‘দুশমনি কোরো না প্রিয়তম’, নায়ক ফারুকের বিপরীতে ‘নয়নমণি’ সিনেমায় ‘চুল ধইরো না খোঁপা খুলে’, ‘বিরাজ বউ’ সিনেমায় ‘আমার সকল চাওয়া’ গান দুটি।

‘মিস লংকা’ সিনেমায় খুরশীদ আলমের কণ্ঠে ‘চুরি করেছ আমার মনটা’, নায়ক জাভেদের বিপরীত ‘নিশান’ সিনেমায় ‘চুপি চুপি বলো কেউ জেনে যাবে’, বুলবুল আহমেদের বিপরীতে ‘জন্ম থেকে জ্বলছি’ সিনেমায় সৈয়দ আব্দুল হাদী ও সামিনা চৌধুরীর কণ্ঠে ‘একবার যদি কেউ ভালোবাসতো’, ‘তিনকন্যা’ সিনেমায় ‘তিনকন্যা এক ছবি’ গানগুলো স্মরণীয় হয়ে থাকবে প্রজন্ম থেকে প্রজন্মে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ধরনের আরো সংবাদ